1. admin@dailyamarpranerhabiganj.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
শিরোনাম :
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে । ঈদুল আজহাকে সামনে রেখে সারাদেশের ন্যায় ব্যস্ত কামার শিল্পীরা। সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার। ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট! বাহুবল উপজেলা চেয়ারম্যান বিজয়ী আনোয়ার, ভাইস চেয়ারম্যান কামরুল ও মহিলা ভাইস চেয়ারম্যান রীতা। উপজেলা নির্বাচনে জাল ভোট দেওয়ার অপরাধে ৭ জনের জেল জরিমানা। নবীগঞ্জ উপজেলা নির্বাচন শান্তি পূর্ণ ভাবে সম্পন্ন। চেয়ারম্যান শেফু, ভাইস চেয়ারম্যান সাইফুল ও কাকলী বিজয়ী। নবীগঞ্জে আগুনে পুড়ে ১টি বসত ঘর ছাই! প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি। নবীগঞ্জে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে এক মহিলা নিহত। আশঙ্কাজনকভাবে সিলেট একজন- নিহতের পরিবারে শোকের ছায়া। মাধবপুরে ঈদগাঁ সংস্কারের নামে বসতবাড়ি ধ্বংসের অভিযোগ, জরিমানা আদায়।

সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার।

  • আপডেট সময় : বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৮৮ বার পঠিত

 

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধি:-

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধ বিশেষ করে মাদক উদ্ধার, ধর্ষণ, হত্যা মামলা, জঙ্গি দমন, সন্ত্রাসী, অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাত, চাঁদাবাজ, কিশোর গ্যাং ও ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। যে কোন ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় র‍্যাবের প্রতিটি সদস্য প্রতিজ্ঞাবদ্ধ হয়ে জনসাধারণের জন্য একটি নিরাপদ বাসযোগ্য সমাজ তথা দেশ বিনির্মাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এরই দ্বারাবাহিকতায় আসন্ন পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে সাম্প্রতিক সময়ে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে চাঁদাবাজ, অজ্ঞান পার্টি, মলম পার্টি, চুরি-ছিনতাই ও চোরাই মোবাইল সিন্ডিকেট চক্রের তৎপরতা বেপরোয়াভাবে বৃদ্ধি পাচ্ছে। এসকল চোরাই মোবাইল সিন্ডিকেটের সদস্যরা সাধারণ ও নিরীহ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা-পয়সা, ব্যাগ, মোবাইলসহ বিভিন্ন মূল্যবান দ্রব্যাদি ছিনতাই করে জনজীবন অতিষ্ঠ করে তুলছে। এতে মোবাইল চুরি ও ছিনতাইকারী চক্রের এসব সদস্যদের গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনতে র‌্যাব-৯, সিলেট গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং শহরের বিভিন্ন এলাকায় চুরি-ছিনতাই ও চোরাই মোবাইল সিন্ডিকেটের সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে সনাক্ত করতে সক্ষম হয়। এতে, প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, সিলেট এর একাধিক আভিযানিক দল গত ১০ জুন ২০২৪ খ্রিঃ তারিখ এসএমপি-সিলেট এর কোতয়ালী থানাধীন বন্দর বাজার¯’ করিম উল্লাহ মার্কেটের ৩য় তলায় একাধিক মোবাইল সার্ভিসিং দোকানে অভিযান পরিচালনা করে মোবাইল চোর, ছিনতাইকারী চক্র ও মোবাইলের আইএমইআই পরিবর্তনকারী সংঘবদ্ধ চক্রের ৬ জন সক্রিয় সদস্যকে বিপুল পরিমাণ চোরাই মোবাইল সহ মোবাইলের আইএমইআই পরিবর্তনকারী বিভিন্ন ডিভাইসসহ গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতদের প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, সিলেট শহরের বিভিন্ন জনবহুল এলাকায় একাধিক সংঘবদ্ধ মোবাইল চুরি ও ছিনতাইকারী চক্র সক্রিয় রয়েছে। খুবই অল্প সময়ে চুরি-ছিনতাইয়ের কাজ শেষে তারা দ্রুত ঘটনা স্থল ত্যাগ করে। আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ এড়াতে চুরি ও ছিনতাইকৃত এসব মোবাইল পরবর্তীতে আইএমইআই পরিবর্তন করা হয়। পাশাপাশি তারা মোবাইলের কেসিন, ডিসপ্লেও পরিবর্তন করে ফেলে। অনেক ক্ষেত্রে এই সকল মোবাইল বিভিন্ন অপরাধ করার জন্য অপরাধীরা ক্রয় করে থাকে। গ্রেফতারকৃত এই চক্রটি দীর্ঘদিন যাবত  মোবাইলের আইএমইআই পরিবর্তন করে বিক্রি করেছে বলে জানা যায়। ব্র্যান্ড এবং কোয়ালিটি বুঝে এসব মোবাইলের দাম বিভিন্ন পরিমাণ টাকা পর্যন্ত হয়ে থাকে। গ্রেফতারকৃত এই চক্রটি প্রায় ২০ থেকে ২৫ হাজারের অধিক মোবাইলের আইএমইআই পরিবর্তন করে বিক্রি করেছে বলে জানায় তারা। তারা ব্র্যান্ড ও কোয়ালিটিভেদে কয়েক সেকেন্ড থেকে কয়েক মিনিটের মধ্যেই যে কোন মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রয়ের জন্য প্রস্তুত করে।

গ্রেফতারকৃতরা হলো সিলেট জেলার দক্ষিণ সুরমা থানার রাউয়াই উম্মুর কবুল গ্রামের রফিকুল ইসলাম সেতাব এর পুত্র নজিবুল ইসলাম জেবলু (২২), শাহপরান থানার লামাপাড়া গ্রামের মো: বাচ্ছু মিয়ার পুত্র মোঃ আব্দুর রহিম (২৮), দক্ষিণ সুরমা থানার ধরাদরপুর গ্রামের আমির আলীর পুত্র মো: ইমন (২২), একই গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র আব্দুর রহমান (২২), মোঘলাবাজার থানার সিলামটিকর পাড়া গ্রামের মানিক মিয়ার পুত্র মিজানুর রহমান (২২), হবিগঞ্জ জেলার বাহুবল থানার ভবানীপুর গ্রামের মো: আকল মিয়ার পুত্র মোঃ মাসুদ মিয়া (২৩)।

গ্রেফতারকালে তাদের কাছ থেকে ২৩১টি স্মার্ট মোবাইল, ১০টি বাটন মোবাইল, ১০টি ট্যাব, ২টি পিসি, ৩টি মনিটর, ২টি কীবোর্ড, ২টি মাউস, ১টি হার্ডড্রাইভ, ২টি পেনড্রাইভ, নগদ ৭৫,৫৫০ টাকা সহ  ১টি আইএমইআই পরিবর্তনকারী ডিভাইস জব্দ করা হয়।

 

 

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেফতারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। চোরাই মোবাইল সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাব-৯, সিলেটের গোয়েন্দা তৎপরতা চলমান অভিযান অব্যাহত থাকবে বলে জানাযায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Amar Praner Habiganj
Theme Customized By Shakil IT Park