1. admin@dailyamarpranerhabiganj.com : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
এশিয়ার বৃহত্তম বিবিয়ানায় গ্যাস উৎপাদনের ৬০ শতাংশ, কনডেনসেট উৎপাদনের ৮০ শতাংশেরও বেশী। শিবপাশায় নূরীয়া দরবার শরীফের বাৎসরিক ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত। কবিতা: ভাবে করি কাজ। লেখকঃ খুকন মিয়া। নবীগঞ্জে ভুমি কম্পনে ক্ষতি গ্রস্থ বাড়ি -ঘর তালিকা ও নতুন কমিটি গঠন- বিবিয়ানা অপটিমাইজেশন উদ্ভোদন। নবীগঞ্জে বীর মুক্তিযুদ্ধা ওসমানীর মৃত্যু বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত। মাধবপুর থানা পুলিশের বিশেষ অভিযানে ১৪০ বোতল ভারতীয় মদ,সহ ১৪ কেজি গাঁজা উদ্ধার। চুনারুঘাট থানা পুলিশের বিশেষ অভিযানে ২০ কেজি গাঁজাসহ ০৫ জন মাদক ব্যবসায়ী ও ০১ জন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার। হবিগঞ্জ জেলাকে পুরো বিশ্বের সামনে তোলে ধরতে চাই- নবীগঞ্জ মতবিনিময় সভায় জেলা প্রশাসক জিলুফা সুলতানা। নবীগঞ্জে রাসুল (সাঃ)কে নিয়ে কটুক্তি করে ফেসইবুকে পোস্ট! নবীগঞ্জ উত্তাল-গণ স্বাক্ষর- কটুক্তিকারী অর্নিবাণ গ্রেফতার। নবীগঞ্জে নারী ও শিশু নির্যাতন মামলায় রাকিব আলী গ্রেফতার।

এশিয়ার বৃহত্তম গ্যাস ফিল্ড হবিগঞ্জের নবীগঞ্জ এলাকা জুড়ে ৩ বারের ভূমিকম্পে জনতার বিক্ষোভ ! এমপি কেয়া চৌধুরী হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত।

  • আপডেট সময় : রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৩৮১ বার পঠিত

 

 

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধি:- হবিগঞ্জের নবীগঞ্জে অবস্থিত এশিয়ার বৃহত্তম বিবিয়ানা গ্যাস ফিল্ড। উপজেলার বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকার ইনাতগঞ্জ, দিঘলবাক, বড় ভাখৈর পূর্ব, পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও, রানীগঞ্জ, আশারকান্দি ইউনিয়ন, ওসমানী নগর উপজেলার সাদিপুর ইউনিয়নসহ বিবিয়ানা গ্যাস ফিল্ডের প্রায় দেড়’শ বর্গ কিলোমিটার এলাকা জোরে ভূমিকম্প অনুভূত হয়েছে। এ ভূমিকম্পে এলাকার মানুষের শতশত বাড়ি- ঘর ও শিক্ষা প্রতিষ্টানে ফাটল দেখা দিয়েছে। একে একে তিন বারের ভূমিকম্প প্রায় ৩/৪ সেকেন্ড স্থায়ী ছিল। গতকাল শনিবার সকাল ৯টা ২৩, রাত ৮ টা ৭ মিনিট ও ৯টা ৫১ মিনিটে ভূমিকম্প হয়।

 

এ ব্যাপারে ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের আব্দুল মালিক জানান, সকাল বেলা হটাৎ করে ঘর কেঁপে উঠে। এতে বাড়ির বয়োবৃদ্ধ শিশুসহ আমরা আতংকিত হয়ে পড়ি। রাতেই দুইবার ভূমিকম্প অনুভূত হওয়ায় শিশু বৃদ্ধসহ অনেক মানুষ দিক বেদিক ছুটাছুটি করতে গিয়ে অনেকেই আহত হয়েছেন।

 

 

এ ব্যাপারে ইনাতগঞ্জ ইছবপুর গ্রামের ব্যবসায়ী দেবাশীষ ঘোপ জানান, রাত ৮টার দিকে টেবিলের উপর দাড়িয়ে ইলেক্ট্রিকের কাজ করছিলাম। হঠাৎ টেবিলসহ ঘর কেঁপে উঠে। অল্পের জন্য বিদুৎতের শট থেকে রক্ষা পাই।

এ ব্যাপারে ইনাতগঞ্জ এলাকার আহমদ আলী জানান, আমরা অন্যান্য উপজেলায় খবর নিয়েছি কোথায়ও ভূমিকম্প হয়নি। আমি নিশ্চিত শেভরন থেকে ভমপিং করে মানবসৃষ্ট ভূকম্পন সৃষ্টি করা হচ্ছে।

একদিনে ৩বার ভূমিকম্প হওয়ায় ইনাতগঞ্জ ও দীঘলবাক এলাকার হাজার হাজার মানুষ রাত সাড়ে ৯ টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকায় বিক্ষোভ করেন। খবর পেয়ে উত্তেজিত জনতার উদেশ্যে মোবাইল ফোনে ভিডিও কলের মাধ্যমে বক্তব্য রাখেন, নব-নির্বাচিত সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, এ ব্যাপারে আমি মন্ত্রীর সাথে কথা বলেছি। এটা কি কারনে হচ্ছে তা তদন্ত করে দেখা হবে। কেউ আইন হাতে তুলে নিবেন না। এ বিষয়টি আমি দেখবো। পরে বিক্ষোকারীরা তাদের অবস্থান ত্যাগ করে বাড়ি ফিরে যান।
এ ব্যাপারে বিবিয়ানা গ্যাস ফিল্ডের কমিনিউকেশন ম্যনেজার শেখ জাহিদুর রহমান জানান, ভূমিকম্পন বিবিয়ানা গ্যাস ফিল্ডের ড্রিলিং এর কারনে হচ্ছেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Amar Praner Habiganj
Theme Customized By Shakil IT Park