1. admin@dailyamarpranerhabiganj.com : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে । ঈদুল আজহাকে সামনে রেখে সারাদেশের ন্যায় ব্যস্ত কামার শিল্পীরা। সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার। ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট! বাহুবল উপজেলা চেয়ারম্যান বিজয়ী আনোয়ার, ভাইস চেয়ারম্যান কামরুল ও মহিলা ভাইস চেয়ারম্যান রীতা। উপজেলা নির্বাচনে জাল ভোট দেওয়ার অপরাধে ৭ জনের জেল জরিমানা। নবীগঞ্জ উপজেলা নির্বাচন শান্তি পূর্ণ ভাবে সম্পন্ন। চেয়ারম্যান শেফু, ভাইস চেয়ারম্যান সাইফুল ও কাকলী বিজয়ী। নবীগঞ্জে আগুনে পুড়ে ১টি বসত ঘর ছাই! প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি। নবীগঞ্জে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে এক মহিলা নিহত। আশঙ্কাজনকভাবে সিলেট একজন- নিহতের পরিবারে শোকের ছায়া। মাধবপুরে ঈদগাঁ সংস্কারের নামে বসতবাড়ি ধ্বংসের অভিযোগ, জরিমানা আদায়।

দৃষ্টিহীন দুই প্রতিবন্ধী সন্তান নিয়ে অন্ধকারে পরিবার। আর্থিক সহযোগিতা চায় আলফিনা।

  • আপডেট সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১১০ বার পঠিত

 

সোহাগ মিয়াঃ একই পরিবারের দুই ভাই দৃষ্টি প্রতিবন্ধী। অভাবে পড়া পুরো পরিবারটিই চোখে অন্ধকার দেখছে। প্রতিবেশীরা বলছেন, তাদের দরকার কিছু সহায়তা।

স্বামী ও দুই ছেলে নিয়ে আলফিনা বেগম ভাড়াটিয়া হিসেবে বসবাস করেন মাধবপুর উপজেলার শাহজীবাজার এলাকার ফতেহপুর গ্রামে বেনু মিয়া মাষ্টারের কলোনীতে। আলফিনার দুই ছেলেই দৃষ্টি প্রতিবন্ধী।

জন্ম থেকে অন্ধ হয়ে যাওয়া দুই ছেলে মেরাজ আহমেদ নিরব (১০) ও শাহ মুছন মিয়া (৬)কে নিয়ে বিপাকে পড়েছে পরিবারটি।

আলফিনার স্বামী মোঃ আক্তার মিয়া প্রতিবেদককে বলেন, আমার অর্থ সম্পদ কিছুই নাই। যহন যে কাম পাই তাই করি, কোনো বেলা খায়ে থাহি, কোনো বেলা না খায়ে থাহি।

“হাজার কষ্টের মধ্যেও দুইটা পুলারে নিয়ে বেঁচে আছি”। কিন্তু আমি মইরা গেলেগা এই পুলাডিরে দেখার আর কেউ নাই। ওরা অথই সাগরের মধ্যে পইড়ে যাবো গা। তাই দেশের বিত্তবান শ্রেণীর মানুষের কাছে অনুরোধ, আমার পুলাডিরে যদি কিছু একটা ব্যবস্থা কইরে দেয়, তাইলে আমি মইরেও শান্তি পামু।’ আমরা তো মানুষ আমাদেরকে আপনার সহায়তা করুন।

আলফিনা বেগম বলেন, ‘আমার দুইটা পুলাই জন্ম থেকে অন্ধ। আমার তো এতো টাকা নাই। বড় ছেলেটি পড়ালেখা করার জন্য বেহুশ। আমি কি করব? ছোট ছেলেটি রাতের বেলায় ঘুমায় না সারা রাত চিৎকার চেচামেচি করে। পাশের ভাড়াটিয়া খুব ভাল মনের মানুষ, তাই তারা বিরক্তবোধ হয় না। এদিকে দুটি অন্ধ ছেলেকে রেখে আমি কোন বাইরে কাজ করতে পারি না। আপনাদের কাছে আমার দুটি অন্ধ ছেলের ও পরিবার কে নিয়ে বাঁচতে আর্থিক সহযোগিতা চাই।

প্রতিবেশীরা জানান, জন্মের পর থেকে অন্ধ দুটি ছেলে সন্তান। এই ঘটনা বিরল। আলফিনার বড় ছেলেটি খুব মেধাবী। সে অনেক সুন্দর গজল ও গায়। সরকার ও দেশের বিত্তবান শ্রেণির মানুষেরা যদি আর্থিকভাবে একটু সহযোগিতা করে তাহলে পরিবারটি ভালোভাবে বাঁচতে পারতো।

অনুসন্ধানে জানা যায়, মোছাঃ আলফিনা বেগম ও স্বামী মোঃ আক্তার মিয়া হবিগঞ্জের লাখাই উপজেলার মানপুর এলাকার সন্তোষপুর গ্রামের বাসিন্দা। গত ৫ বছর ধরে তাঁরা দুটি দৃষ্টিহীন সন্তান কে নিয়ে শাহজীবাজার এলাকায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছেন।

সচেতন মহলদের অভিমতে, ‘কিছু প্রয়োজনীয় খাবার আছে, যেগুলো না খেলে পুষ্টির অভাবে দৃষ্টিশক্তি হারিয়ে যায়। এছাড়া কিছু জন্মগত রোগ আছে, সেগুলোর কারণেও মানুষ অন্ধ হয়ে যেতে পারে। এসব বিষয়ে সচেতনতা এবং প্রচার দরকার।’ এমনকি আলফিনার পরিবারকে আর্থিক সহযোগিতা করার জন্য ও অনুরোধ জানান তারা।

নিম্নের ঠিকানায় যোগাযোগ ও সহায়তা পাঠানোর জন্য অনুরোধ করা হলঃ

মোবাইল, বিকাশ নংঃ 01322191509
মোছাঃ আলফিনা বেগম, দৃষ্টিহীন দুটি সন্তানের জননী।
বর্তমানঃ ফতেহপুর,শাহজীবাজার,মাধবপুর,হবিগঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Amar Praner Habiganj
Theme Customized By Shakil IT Park