1. admin@dailyamarpranerhabiganj.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
শিরোনাম :
কবিতাঃ ঈদ লেখকঃ খোকন মিয়া। কবিতাঃ মামুঃ লেখক খোকন মিয়া। হবিগঞ্জের নবীগঞ্জে কিশোর গ্যাংয়ের অতর্কিত হামলায় সহজ সরল কিশোর গুরুতর আহত! আশংকাজনক ভাবে সিলেট ওসমানীতে প্রেরণ। ঈদ-উল ফিতর উপলক্ষে শেরপুর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের উদ্যোগে ৪২টি গ্রামের ৮৮১ জনকে নগদ অর্থ বিতরন । নবীগঞ্জে এম এ গফুর চৌধুরী কল্যান ট্রাষ্টের উদ্দ্যেগে দোয়া ও ইফতার অনুষ্ঠিত। ঈদকে সামনে রেখে চুর-ডাকাতের আংতংক! হবিগঞ্জের নবীগঞ্জে ডাকতির প্রস্তুতিকালে ২ ডাকাত পুলিশের হাতে গ্রেফতার। হবিগঞ্জে চাঞ্চল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯ নবীগঞ্জে পুলিশের ওপর হামলা ৮ হামলাকারী জেল হাজতে। নবীগঞ্জে আল আমিন হাশেমী সুন্নিয়া মাদ্রাসায় এতিম শিক্ষার্থীদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত। । ঈদ আসার আগেই ট্রেনের টিকেট কালোবাজারিদের হাতে! হবিগঞ্জে র‍্যাবের অভিযানে গ্রেফতার ৩ ।

আগামী ২২ মার্চ ভূমি- গৃহহীন মুক্ত হচ্ছে হবিগঞ্জের নবীগঞ্জ।

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ১৩৫ বার পঠিত

 

বুলবুল আহমেদঃ মুজিববর্ষ উপলক্ষ্যে আশ্রয়ন -২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদানের শুভ উদ্বোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার।

সোমবার (২০ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার সাংবাদিকদের জানান, আগামী বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪র্থ পর্যায়ের ২৭০টি ঘর উদ্বোধন করবেন। এতে নবীগঞ্জে হবে ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা। এ খবরে উপজেলার গৃহহীনরা রয়েছেন সেই দিনের অপেক্ষায়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ‘আশ্রয়ণের অধিকার. শেখ হাসিনার উপহার’ এ স্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলা টাস্কফোর্স কমিটির তালিকা অনুযায়ী হবিগঞ্জের নবীগঞ্জ ‘ক শ্রেণি’ ভুক্ত ভূমিহীন ও গৃহহীন ৮১৫টি পরিবারকে পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন।

এরই মধ্যে ১ম পর্যায়ে ১১০টি, ২য় পর্যায়ে ৬০টি ও ৩য় পর্যায়ে ৩৫৫টি গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। ৪র্থ পর্যায়ে আরও ২৭০টি ঘর আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। সেদিনই ক শ্রেণির ২৭০টি পরিবারের মুখে হাসি ফুটবে। পাশাপাশি
ভূমিহীন ও গৃহহীন মুক্ত হবে নবীগঞ্জ উপজেলা।

তিনি আরো জানান, দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে উপজেলায় দুই শতাংশ করে খাস জমি বন্দোবস্ত করে প্রান্তিক গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে বরাদ্দ প্রদান করা হচ্ছে।
আশ্রয়ণের বাসিন্দাদের খাবার পানি ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। জেলা প্রশাসক ইশরাত জাহানের নির্দেশনা ও মুজিববর্ষ উপলক্ষে একক গৃহ নির্মাণ ও পরিকল্পনা সংক্রান্ত ম্যানুয়াল অনুসারে প্রকল্পের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। জাতির পিতা স্বপ্ন দেখতেন সোনার বাংলার প্রতিটি মানুষ খুঁজে পাবে নিরাপদ আশ্রয়। আশ্রয়ণ প্রকল্প যেন সেই নিরাপদ আশ্রয়ের চূড়ান্ত বাস্তবায়ন। সারা দেশের মতো নবীগঞ্জে আশ্রয়ণের ঘর পাবে ২৭০টি পরিবার। তাদের দুই শতাংশ জমির মালিকানা সংক্রান্ত সকল কাগজপত্র ওইদিন বুঝিয়ে দেয়া হবে। প্রধানমন্ত্রীর এ প্রকল্পে হাসি ফোটবে লাখো মানুষের মুখে।

আশ্রয়ন প্রকল্পের ঘর পাওয়া উপকারভোগীদের সাথে কথা বলে জানাযায়, ঘর পাওয়ার আগে তারা অনেকেই অনাহারে-অর্ধাহারে দিনযাপন করতেন। প্রধানমন্ত্রী তাদের জন্যে নতুন ঘরের ব্যবস্থা করেছেন, শিখিয়েছেন নতুন করে বাঁচতে। অনেকেই ঘরের আঙিনায় শাক সবজির চাষাবাদ করছেন। কেউ কেউ হাঁস-মুরগি পালনের মাধ্যমে জীবিকা নির্বাহ করছেন। এসব মানুষের মুখে হাসিই জানান দেয় তারা ভালই আছেন, তাদের কষ্টের দিনগুলো পার করে এসেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: তাজ উদ্দিন, প্রেসক্লাবের সাবেক সভাপতি রাকিল হোসেন, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো: সেলিম মিয়া তালুকদার, মানবকন্ঠের নবীগঞ্জ প্রতিনিধি মোহাম্মদ মুহিবুর রহমান, ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, নির্মুলেন্দু দাশ রানা, রঙ্গ লাল দাশ,
পজিপ কর্মকর্তা শাকিল আহমদ, বিজনেস বাংলাদেশ প্রতিনিধি ফুয়াদ হাসন রাজন, অঞ্জন রায় সহ আরো অনেকেই।

প্রেরক
বুলবুল আহমেদ
নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
মোবাইল: ০১৭১৬ ৭৯৬৩৯৮
তারিখ:২০/৩/২৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Amar Praner Habiganj
Theme Customized By Shakil IT Park